Engine failed on United Airlines-পাইলটরা শক্তি বাড়ানোর পরে ইউনাইটেড এয়ারলাইন্সের বিমানের ইঞ্জিন ব্যর্থ হয়েছিল, এনটিএসবি'র প্রতিবেদনে বলা হয়েছে

 Engine failed on United Airlines-পাইলটরা শক্তি বাড়ানোর পরে ইউনাইটেড এয়ারলাইন্সের বিমানের ইঞ্জিন ব্যর্থ হয়েছিল, এনটিএসবি'র প্রতিবেদনে বলা হয়েছে




জাতীয় পরিবহন সুরক্ষা বোর্ডের তদন্তকারীরা শুক্রবার এক আপডেটে বলেছিলেন, ইউনাইটেড এয়ারলাইন্সের ফ্লাইট ৩২৮-এর ডান ইঞ্জিনটি গত মাসে টেকঅফের কয়েক মিনিটের আগুনে জ্বলে ওঠে।


এনটিএসবি আপডেটে আরও বলা হয়েছে যে বোয়িং 7's7 এর ইঞ্জিনে ব্যর্থ একটি ফ্যান ব্লেড সাম্প্রতিককালে ২০১ 2016 সালে পরিধান এবং টিয়ার জন্য একটি নিবিড় পরিদর্শন পেয়েছিল এবং অন্য কোনও তদন্তের প্রয়োজনের অর্ধেকেরও কম ছিল।


নতুন বিবরণটি এনটিএসবি-র তদন্তের চলমান তদন্তের আপডেটের অংশ, যা ডেনভারের উপরের আকাশে 20 ফেব্রুয়ারি সংঘটিত হয়েছিল এবং কলোরাডোর নিকটবর্তী ব্রুমফিল্ডে একটি আবাসিক এলাকায় বর্ষণ করে বিমান থেকে ধ্বংসাবশেষ পাঠিয়েছিল। বোর্ডে বা মাটিতে কোনও আঘাত না পেয়ে বিমানটি নিরাপদে ডেনভার আন্তর্জাতিক বিমানবন্দরে ফিরেছিল।

এনটিএসবি তদন্ত সাধারণত সাধারণত এক বছর বা আরও বেশি সময় নেয়। শুক্রবার প্রকাশিত সাত পৃষ্ঠার প্রতিবেদনে এই ঘটনার কারণ সম্পর্কে কোন সিদ্ধান্ত নেওয়া যায়নি বা ফেডারেল এভিয়েশন প্রশাসন, বিমান চালক বা ইঞ্জিন প্রস্তুতকারককে আরও পদক্ষেপ নেওয়ার নির্দেশ দেয়নি।

আপডেট অনুসারে, বিমানটি নির্ধারিত উচ্চতায় আরোহণের কারণে ফ্লাইট ক্রুরা "প্রত্যাশিত অশান্তিতে সময় হ্রাস করতে" শক্তি বাড়ছিল। ডেনভার বিমানবন্দরের আশেপাশের আকাশসীমা অশান্তির জন্য খ্যাত, সিএনএন সম্পর্কিত অনুমোদিত কেএমজিএইচ অনুসারে।

"থ্রোটলগুলি উন্নত হওয়ার পরপরই ককপিট ভয়েস রেকর্ডারে একটি উচ্চকণ্ঠ রেকর্ড করা হয়েছিল", রিপোর্টে বলা হয়েছে।



জাতীয় পরিবহন সুরক্ষা বোর্ডের এই অবিচ্ছিন্ন ফটোতে ইউনাইটেড এয়ারলাইন্সের ফ্লাইট 328 এর ডান ইঞ্জিনে আগুনের ক্ষয়ক্ষতি দৃশ্যমান।

328 ফ্লাইটের এক যাত্রী ট্র্যাভিস লক জানিয়েছেন, টেকঅফের প্রায় 20 মিনিটের পরে যখন তিনি একটি উচ্ছ্বাস শুনতে পেলেন।
ঘটনার পরে তার স্ত্রীর সাথে উড়ন্ত লক সিএনএনকে এই ঘটনার পরে সিএনএনকে বলেন, "আপনি যখন বিমানের সাথে ছিলেন তখন এক ধরণের বাড়াবাড়ি এবং যে ধরণের শব্দ আপনি শুনতে চান না।" "এবং আমি তাত্ক্ষণিকভাবে আমার ছায়াটি উপরে রাখলাম, এবং আমার পাশের ইঞ্জিনটি অনুপস্থিত ছিল দেখে আমি খুব ভীত হই।"
উড়ানের তথ্য রেকর্ডারটি ইঙ্গিত করে যে "ইঞ্জিনটি একটি নিরবচ্ছিন্ন শাটডাউন করেছে এবং ইঞ্জিন ফায়ার সতর্কতা আলো খুব শীঘ্রই চালু হয়েছিল," রিপোর্টে বলা হয়েছে।
বিমান চালকরা আগুনের বিরুদ্ধে লড়াইয়ের পদ্ধতি অনুসরণ করেছিল এবং সিদ্ধান্ত নিয়েছিল যে তারা বিমানটি ল্যান্ড করার আগে হালকা করার জন্য জ্বালানি ফেলে দেবে না, রিপোর্টে বলা হয়েছে। তারা উপসংহারে পৌঁছেছিল যে "অতিরিক্ত ওজনের অবতরণের মাত্রা অন্যান্য বিবেচনার তুলনায় যথেষ্ট তাত্পর্যপূর্ণ ছিল না।

প্রতিবেদনে বলা হয়েছে যে আগুন লাগার ক্ষেত্রে ইঞ্জিনের জ্বালানী প্রবাহকে কমানোর একটি ভালভ যথাযথভাবে বন্ধ হয়ে গিয়েছিল এবং বলেছিল, "জ্বালানী খাওয়ানো আগুনের কোনও প্রমাণ পাওয়া যায়নি।" প্রতিবেদনে "জ্বালানী, তেল এবং হাইড্রোলিক লাইনগুলির ক্ষতির কথা উল্লেখ করা হয়েছে।"
প্রতিবেদনে বলা হয়, বিমানবন্দরে অবতরণের পরে ইঞ্জিনটি শিখায় জ্বলে উঠল তবে দমকলকর্মীরা তা "দ্রুত নিভে গিয়েছিল"।

Comments